গোপনে অন্যের ফেসবুকের মেসেজ পড়ার উপায়!

ফেসবুকে আপনি কারো পাঠানো মেসেজ পড়েছেন কি না, তা মেসেজদাতা জেনে যায়। কিন্তু এটি শেষ কথা নয়। ফেসবুকের এ বিষয়টি বাদ দেওয়াও সম্ভব। এ লেখা...

ftj
ফেসবুকে আপনি কারো পাঠানো মেসেজ পড়েছেন কি না, তা মেসেজদাতা জেনে যায়। কিন্তু এটি শেষ কথা নয়। ফেসবুকের এ বিষয়টি বাদ দেওয়াও সম্ভব। এ লেখায় থাকছে আপনি মেসেজটি পড়েছেন কি না, তা গোপন করার উপায়। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে বিজনেস ইনসাইডার।
ফেসবুকে আপনাকে কেউ মেসেজ পাঠানোর পর আপনি যদি তা ওপেন করেন তাহলে তা প্রেরক বুঝতে পারে। এমনকি মেসেজটি কোন সময়ে পড়া হয়েছে তাও দেখানো হয়। আর এ পদ্ধতিকে অনেক ব্যবহারকারীই খুবই বিরক্তিকর বলে মনে করে।
আপনি মোবাইল ফোনের ক্ষেত্রে ফেসবুকের এ ‘সুবিধা’ বন্ধ করতে পারবেন না। তবে আপনি যদি ডেস্কটপ কম্পিউটার থেকে লগইন করেন তাহলে এ কাজটি করতে পারবেন।
এজন্য যা করতে হবে তা হলো, আনসিন নামে একটি ফ্রি ফেসবুক অ্যাপ ইনস্টল করে নেওয়া। ‘Unseen ’ অ্যাপটি গোপনে আপনার ফেসবুক মেসেজগুলো পড়ে দেবে। এতে প্রেরক জানতেও পারবে না যে, আপনি তার মেসেজ পড়েছেন।
এ ছাড়াও রয়েছে Facebook Unseen নামে গুগল ক্রোমের একটি এক্সটেনশন। এতে আপনি মেসেজ পড়েছেন নাকি পড়েননি তা ম্যানুয়ালি মার্ক করে দিতে পারবেন।

Related

Facebook Tips 8233370755880854778

একটি মন্তব্য পোস্ট করুন

প্রিয় পাঠক! যদি পোস্টটি পড়ে আপনার ভালো লেগে থাকে, অথবা পোস্টটিতে আপনার সমস্যা থেকে থাকে তবে একটি গঠনমূলক মন্তব্য করার অনুরোধ করছি । কারন আপনার একটি ভালো মন্তব্য লেখককে আরো ভালো পোস্ট লেখার অনুপ্রেরণা যোগাবে। আশাকরি এমন কোন মন্তব্য করবেন না, যা পড়লে লেখকের কাছে খারাপ লাগতে পারে । সাথেই থাকুন ধন্যবাদ....

মনে রাখবেন: এই ব্লগের কোনও সদস্যই কোনও মন্তব্য পোস্ট করতে পারে৷

emo-but-icon

পেজে লাইক দিন l

ভিজিট করেছেন

item