২০১৭-১৮ শিক্ষাবর্ষে খুলনা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার বিস্তারিত তথ্য

খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক ভর্তির আবেদন আগামী ১০ই সেপ্টেম্বর থেকে শুরু হবে। আবেদন করা যাবে ৯ই অক্...

খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক ভর্তির আবেদন আগামী ১০ই সেপ্টেম্বর থেকে শুরু হবে। আবেদন করা যাবে ৯ই অক্টোবর পর্যন্ত।

ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ১১ই নভেম্বর। এবার ৬টি স্কুল এবং ১টি ইনস্টিটিউটকে তিনটি ইউনিটে ভাগ করে একইদিনে তিন পর্যায়ে ভর্তি পরীক্ষা নেয়া হবে।

এবার ২৮টি বিভাগে মোট ১১৯৯ টি আসনে শিক্ষার্থী ভর্তি করা হবে। পরীক্ষার সময় মোবাইল ফোনসহ অন্যান্য যোগাযোগ ডিভাইস সংগে আনা যাবে না।

এছাড়া ভর্তি পরীক্ষার আবেদন ফরম পূরণ সংক্রান্ত যে কোন সমস্যায় ০১৭০৩৬১১১০৯, ০১৭১২৩৫৯৬০৮ এবং ০১৫৫৬৩২৭৪০৬ মোবাইল নং এ অফিস চলাকালীন (সকাল ৯:০০টা থেকে বিকাল ৫:০০টা পর্যন্ত) সময়ে যোগাযোগের জন্য অনুরোধ করা হয়েছে।

ভর্তি পরীক্ষার সময়সূচীঃ ১১ই নভেম্বর (শনিবার) সকাল ৮ টা ৩০ মিনিট থেকে ১০ টা পর্যন্ত ‘এ’ ইউনিটের অধীন বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুল এবং জীব বিজ্ঞান স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

দুপুর ১২ টা থেকে ১ টা ৩০ মিনিট পর্যন্ত ‘সি’ ইউনিটের অধীন ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুল এবং সমাজ বিজ্ঞান স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিকেল ৩ টা থেকে ৪ টা ৩০ মিনিট পর্যন্ত ‘বি’ ইউনিটের অধীন কলা ও মানবিক স্কুল, আইন স্কুল এবং চারুকলা ইনস্টিটিউটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আসন সংখ্যাঃ এবার ২৮টি বিভাগে মোট ১১৯৯ টি আসনে শিক্ষার্থী ভর্তি করা হবে।

আবেদনের যোগ্যতাঃ খুলনা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা ২০১৭-২০১৮ এর আবেদনের যোগ্যতা নিচে তুলে দেওয়া হলোঃ

বিঃ দ্রঃ GCE O-Level এবং A-Level এ উত্তীর্ণ প্রার্থীদের সংশ্লিষ্ট স্কুল কর্তৃক নির্ধারিত যোগ্যতা অর্জন সাপেক্ষে স্বহস্তে আবেদন করতে হবে।


খুলনা বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে স্নাতক/স্নাতক (সম্মান) ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি


Related

Admission Notice 2410930196589370940

একটি মন্তব্য পোস্ট করুন

প্রিয় পাঠক! যদি পোস্টটি পড়ে আপনার ভালো লেগে থাকে, অথবা পোস্টটিতে আপনার সমস্যা থেকে থাকে তবে একটি গঠনমূলক মন্তব্য করার অনুরোধ করছি । কারন আপনার একটি ভালো মন্তব্য লেখককে আরো ভালো পোস্ট লেখার অনুপ্রেরণা যোগাবে। আশাকরি এমন কোন মন্তব্য করবেন না, যা পড়লে লেখকের কাছে খারাপ লাগতে পারে । সাথেই থাকুন ধন্যবাদ....

মনে রাখবেন: এই ব্লগের কোনও সদস্যই কোনও মন্তব্য পোস্ট করতে পারে৷

emo-but-icon

পেজে লাইক দিন l

ভিজিট করেছেন

item