ফের মামলার মুখোমুখি অ্যাপল

ফের মামলার মুখোমুখি হতে যাচ্ছে প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপল। প্রতিষ্ঠানটির নামে আইফোন ফাইভ এবং ফাইভ এস ফোনের সফটওয়ার বাগ গোপ...

ফের মামলার মুখোমুখি হতে যাচ্ছে প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপল। প্রতিষ্ঠানটির নামে আইফোন ফাইভ এবং ফাইভ এস ফোনের সফটওয়ার বাগ গোপন রাখার অভিযোগ এনে মামলা দায়ের করেছে মার্কিন টেলিকম সেবাদাতা প্রতিষ্ঠান এটিঅ্যান্ডটি।

মামলার বাদীপক্ষ জানিয়েছে, আইফোন ৫ এবং ৫এস-এ ওয়াই-ফাই সংযোগ চালু থাকা অবস্থাতেও স্মার্টফোনটির এলটিই সংযোগের মাধ্যমে ইন্টারনেট ব্যবহার করে ডেটা খরচ বাড়িয়ে দেয়া হতো। ফোনটির এ ধরনের ত্রুটি অ্যাপলের জানা থাকলেও এটি সমাধান করতে কোন প্রকারের পদক্ষেপ গ্রহণ করেনি অ্যাপল। আর এটি ছিল এক ধরনের প্রতারণা। এই প্রতারণার বিরুদ্ধেই মামলা দায়ের করেছে এটিঅ্যান্ডটি।
এ বিষয়ে মার্কিন তদন্তকারী প্রতিষ্ঠান হেগেনস বারম্যান অ্যাপলের এ ধরনের ভুল প্রথম সবার নজরে আনেন। তাদের তদন্তে দেখা যায়, এটিঅ্যান্ডটি ব্যবহারকারীদের জন্য কোনো সফটওয়্যার প্যাচ ইসু করা তো দূরে থাক, সফটওয়্যার বাগটির অস্তিত্বই স্বীকার করেনি অ্যাপল।
মামলার বিষয়ে এটিঅ্যান্ডটির বাদী পক্ষ থমাস পালমারের জানান, আমাদের গ্রাহকদের সফটওয়্যার প্যাচ থেকে বঞ্চিত করেছে অ্যাপল। এটি একেবারেই উচিত হয়নি অ্যাপলের। এছাড়াও তিনি আরো জানান, আইওস অপারেটিং সিস্টেম ৭ সফটওয়্যার আপডেট আনার সময়ও সফটওয়্যার বাগটির সংশোধন আনেনি অ্যাপল।

Related

Technology 4552308808625598028

একটি মন্তব্য পোস্ট করুন

প্রিয় পাঠক! যদি পোস্টটি পড়ে আপনার ভালো লেগে থাকে, অথবা পোস্টটিতে আপনার সমস্যা থেকে থাকে তবে একটি গঠনমূলক মন্তব্য করার অনুরোধ করছি । কারন আপনার একটি ভালো মন্তব্য লেখককে আরো ভালো পোস্ট লেখার অনুপ্রেরণা যোগাবে। আশাকরি এমন কোন মন্তব্য করবেন না, যা পড়লে লেখকের কাছে খারাপ লাগতে পারে । সাথেই থাকুন ধন্যবাদ....

মনে রাখবেন: এই ব্লগের কোনও সদস্যই কোনও মন্তব্য পোস্ট করতে পারে৷

emo-but-icon

পেজে লাইক দিন l

ভিজিট করেছেন

item