বাংলাদেশ – ভারত ম্যাচ দিয়ে শুরু এশিয়া কাপ

টানা  তৃতীয়বারের মতো বাংলাদেশ আয়োজন করতে যাচ্ছে এশিয়ার সবচেয়ে বড় ক্রিকেট টুর্নামেন্ট ‘এশিয়া কাপ’। এশিয়া কাপের ১৪তম আসর অনুষ্ঠিত হবে ২৪ ...


BANvsIND
টানা  তৃতীয়বারের মতো বাংলাদেশ আয়োজন করতে যাচ্ছে এশিয়ার সবচেয়ে বড় ক্রিকেট টুর্নামেন্ট ‘এশিয়া কাপ’। এশিয়া কাপের ১৪তম আসর অনুষ্ঠিত হবে ২৪ ফেব্রুয়ারি থেকে ৬ মার্চ পর্যন্ত এমনটা ঠিক হয়ে ছিল আগে থেকেই। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের পক্ষ থেকে আজ আনুষ্ঠানিকভাবে  ঘোষণা করা হলো  টুর্নামেন্টের পূর্নাঙ্গ সূচি।
গত আসরের ন্যায় এবারের আসরেও অংশ নিবে পাঁচটি দল। যেখানে টেস্ট প্লেয়িং চারটি দল স্বাগতিক বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলংকার সাথে থাকবে আইসিসির দক্ষিণ এশিয়ার সহযোগী একটি দেশ। এক্ষেত্রে বাছাইপর্বের বাঁধা পেরিয়ে মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করতে হবে সহযোগী দেশটিকে।
এশিয়া কাপের মূল পর্ব শুরু হওয়ার আগে ১৯ ফেব্রুয়ারি থেকে এবারের আসরের ৫ম দল নির্ধারণ করার জন্য অনুষ্ঠিত হবে বাছাইপর্ব। গত আসরের মূল পর্বে খেলা আফগানিস্থানের সাথে বাছাইপর্ব উতরানোর লড়াইয়ে লড়বে হংকং, ওমান ও সংযুক্ত আরব আমিরাতের মতো দলগুলো।
প্রথমবারের মতো টি-টোয়েন্টির আদলে অনুষ্ঠিত হতে যাওয়া এই টুর্নামেন্টটির মূল পর্বের খেলা শুরু হবে ২৪ ফেব্রুয়ারি  স্বাগতিক বাংলাদেশ ও সাবেক চ্যাম্পিয়ন ভারতের মধ্যকার জমজমাট ম্যাচ দিয়ে। উদ্বোধনী ম্যাচ থেকে শুরু করে ৪ মার্চ পর্যন্ত টানা খেলা চলবে যেখানে সবকয়টি দল একবার করে পরষ্পরের মোকাবেলা করবে।
একদিন বিরতি দিয়ে ৬ মার্চ এবারের আসরের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে যেখানে পয়েন্ট টেবিলের শীর্ষ দুইদল শিরোপা জয়ের জন্য লড়বে। টুর্নামেন্টের মূল পর্বের সবকয়টি খেলা মিরপুরের হোম অব ক্রিকেটে অনুষ্ঠিত হবে।
টুর্নামেন্টের মূলপর্বের সূচিঃ
তারিখ                                      প্রতিপক্ষ                                                                     ভেন্যূ
২৪ ফেব্রুয়ারিঃ                 বাংলাদেশ – ভারত                                                  শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর।
২৫ ফেব্রুয়ারিঃ                 শ্রীলঙ্কা – বাছাই পর্বে উর্ত্তীণ দল                                শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর।
২৬ ফেব্রুয়ারিঃ                বাংলাদেশ – বাছাই পর্বে উর্ত্তীণ দল                            শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর।
২৭ ফেব্রুয়ারিঃ                 ভারত – পাকিস্তান                                                  শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর।
২৮ ফেব্রুয়ারিঃ               বাংলাদেশ – শ্রীলঙ্কা                                                  শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর।
২৯ ফেব্রুয়ারিঃ               পাকিস্তান – বাছাই পর্বে উর্ত্তীণ দল                              শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর।
১ মার্চঃ                          ভারত – শ্রীলঙ্কা                                                       শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর।
২ মার্চঃ                          বাংলাদেশ – পাকিস্তান                                              শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর।
৩ মার্চঃ                         ভারত – বাছাই পর্বে উর্ত্তীণ দল                                  শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর।
৪ মার্চঃ                        পাকিস্তান – শ্রীলঙ্কা                                                     শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর।
৬ মার্চঃ                        ফাইনাল                                                                   শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর।

Related

Sports World 4986148999427220548

একটি মন্তব্য পোস্ট করুন

প্রিয় পাঠক! যদি পোস্টটি পড়ে আপনার ভালো লেগে থাকে, অথবা পোস্টটিতে আপনার সমস্যা থেকে থাকে তবে একটি গঠনমূলক মন্তব্য করার অনুরোধ করছি । কারন আপনার একটি ভালো মন্তব্য লেখককে আরো ভালো পোস্ট লেখার অনুপ্রেরণা যোগাবে। আশাকরি এমন কোন মন্তব্য করবেন না, যা পড়লে লেখকের কাছে খারাপ লাগতে পারে । সাথেই থাকুন ধন্যবাদ....

মনে রাখবেন: এই ব্লগের কোনও সদস্যই কোনও মন্তব্য পোস্ট করতে পারে৷

emo-but-icon

পেজে লাইক দিন l

ভিজিট করেছেন

item