মেয়েদের মন বুঝার কৌশল

ছেলেদের, আদিকালের ‘অভিযোগ’। ছেলেরা প্রায়ই বলেন, ‘মেয়েদের মন বোঝা ভার’। কেউ কেউ আবার একটু আগ বাড়িয়েই বলেন, ‘মেয়েদের মন বুঝতে পারলে পৃথিবী...

ছেলেদের, আদিকালের ‘অভিযোগ’। ছেলেরা প্রায়ই বলেন, ‘মেয়েদের মন বোঝা ভার’। কেউ কেউ আবার একটু আগ বাড়িয়েই বলেন, ‘মেয়েদের মন বুঝতে পারলে পৃথিবীর সব বোঝা যাবে। কিন্তু এটা দুরহ!’ এ অভিযোগ পুরোপুরি সত্য হোক আর না ই হোক, বৈজ্ঞানিক ভাবে একটা জিনিস প্রমাণিত যে, মেয়েরা আসলে একটু বেশি আবেগ প্রবণ। তাই তাদের কথায় বার্তায় একটা চাপা অনুভূতি লুকিয়ে থাকে। মেয়েদের অনেক সময়ই ‘হ্যাঁ’ কে না বলে এবং ‘না’ কে বলে হ্যাঁ। ফলে কোন কথার কী মানে, সেটাই বোঝা কঠিন হয়ে দাঁড়ায় ‘সরল মনা’ ছেলেদের কাছে। তাদের মুখের কথায় চলতে গিয়ে হোঁচট খায় অনেক পুরুষ। আসুন, আজ জেনে নেই সেসব কথার মধ্যে কয়েকটির প্রকৃত অর্থ…….
১) ‘আমার কিছু হয়নি’  :  কোনো মেয়ে যদি বলে তার কিছু হয়নি, তাহলে জানবেন তার অনেক কিছু হয়েছে। মেয়েরা এমন কথা তখনই বলে, যখন তারা অসম্ভব খেপে থাকে। তাই প্রথমেই কারণ জানতে চাইবেন না। আগে ঠাণ্ডা হতে দিন। তারপর জিজ্ঞেস করুন দেখবেন গলগল করে বলে ফেলবে।
২) ‘বাদ দাও’ বা ‘ছাড়ো’ :  এই বাদ দেয়া বা ছেড়ে দেয়া কিন্তু একেবারেই বাদ দেয়া বা ছেড়ে দেয়া নয়। কোনও মেয়ে যদি এমন কথা বলে, জানবেন সেই বিষয়টি সে তখনো ছাড়েনি বা বাদ দেয়নি। এবং এটাও নিশ্চিত থাকুন ছাড়তে বেশ সময় দরকার।
৩) ‘ওয়াও :  মেয়েদের সব ওয়াও কিন্তু ওয়াও হয় না। অনেক সময় তিরস্কার জানাতেও তারা ওয়াও বলে। খালি ওয়াও বলার ধরনটা লক্ষ্য করতে হবে। তা হলেই বুঝে যাবেন পুরস্কার না তিরস্কার।
৪) ‘তোমার সঙ্গে কথা আছে :  কোনও মেয়ে যদি এই কথা বলে, সতর্ক হয়ে যান। আপনার সঙ্গে অনেক পুরোনো হিসেবে নিকেশ করতে চায় সে।
৫) ‘গো অ্যাহেড’ : এই গো অ্যাহেডের অর্থ কিন্তু গো অ্যাহেড নয়। এর মানে, স্টপ। থেমে যান। মনঃপূত না হলে এমন উলটো কথাই মেয়েরা বলে। ছেলেদেরও উচিৎ থেমে যাওয়া। এর কারণ একটাই। পছন্দসই কাজ হলে মেয়েরা নিজে থেকেই আগ্রহ প্রকাশ করে, বারবার প্রশ্ন করে অনেক কিছু জানতে চায়।
৬) ‘ভালো’ :  তর্ক বিতর্কের সময় মেয়েরা বলে ভালো। এই ভালোর অর্থ ‘দারুণ’ নয়, এর অর্থ ‘এবার থামো’।
৭) ‘না’ : রাগের মুখে মেয়েদের ‘না’ মানেই ‘হ্যাঁ’। এই ধরুন, আপনার বান্ধবী আপনার সঙ্গে খুব রেগে আছেন। এমন সময় আপনি বললেন, ‘আইসক্রিম খাবে?’ উত্তর আসবে, ‘না।’ ‘ফুচকা খাবে?’ ‘না , খাবো না।’ এমন সময় আর প্রশ্ন না করে সোজা কিনে আনুন ফুচকা, অথবা  আইসক্রিম। রাগের মাথায় হাত থেকে কেড়ে নিয়েই খেয়ে নেবে।

Related

Boys World 4083207920256643999

একটি মন্তব্য পোস্ট করুন

প্রিয় পাঠক! যদি পোস্টটি পড়ে আপনার ভালো লেগে থাকে, অথবা পোস্টটিতে আপনার সমস্যা থেকে থাকে তবে একটি গঠনমূলক মন্তব্য করার অনুরোধ করছি । কারন আপনার একটি ভালো মন্তব্য লেখককে আরো ভালো পোস্ট লেখার অনুপ্রেরণা যোগাবে। আশাকরি এমন কোন মন্তব্য করবেন না, যা পড়লে লেখকের কাছে খারাপ লাগতে পারে । সাথেই থাকুন ধন্যবাদ....

মনে রাখবেন: এই ব্লগের কোনও সদস্যই কোনও মন্তব্য পোস্ট করতে পারে৷

emo-but-icon

পেজে লাইক দিন l

ভিজিট করেছেন

item